ঢাকা, সোমবার   ০৬ মে ২০২৪

ডিএসসিসি`র চিরুনি অভিযান; ৮ মামলায় ১ লাখ ২২ হাজার টাকা জরিমানা 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:২৯, ২৩ আগস্ট ২০২০ | আপডেট: ২৩:৩২, ২৩ আগস্ট ২০২০

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন এলাকায় এডিস মশার প্রজননস্থল শনাক্তকরণে পরিচালিত ৬ষ্ঠ দিনের চিরুনি অভিযানে মোট ৮৮টি স্থাপনা পরিদর্শন করা হয়েছে। এর মধ্যে ৮টি স্থাপনায় এডিস মশার প্রজননস্থল পাওয়ায় ৮টি মামলা ও ১ লাখ ২২ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়েছে। ডিএসসিসি'র ৩টি ভ্রাম্যমাণ আদালত আজ অঞ্চল-১ এ ১৫ নং ওয়ার্ডের ধানমন্ডি এলাকা, অঞ্চল-২ এ ৪ নং ওয়ার্ডের বাসাবো ও অঞ্চল-৩ এ হাজারীবাগ এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে। 

অঞ্চল-১ এ নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ কাজী ফয়সাল, অঞ্চল-২ এ নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নাজমুল আহসান ও অঞ্চল-৩ এ নির্বাহী ম্যাজিস্ট্রেট বিতান কুমার মন্ডল ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। অঞ্চল-১ এ ভ্রাম্যমাণ আদালত ৩৭টি স্থাপনা পরিদর্শন করেন।

এসময় ৫টি স্থাপনায় এডিস মশার প্রজননস্থল পাওয়া যায় বিধায় নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ কাজী ফয়সাল ৫টি মামলা দায়ের করেন ও ১ লাখ ১ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করেন। 

অঞ্চল-২ এ ভ্রাম্যমাণ আদালত ৬টি স্থাপনা পরিদর্শন করেন। পরিদর্শনকালে ১টি স্থাপনায় এডিস মশার প্রজননস্থল ও ২টি স্থাপনায় এডিস মশার বংশ বিস্তার উপযোগী পরিবেশ খুঁজে পায়। এ সময় ১টি মামলা দায়ের ও ১০ হাজার টাকা জরিমানা করেন অঞ্চল-২ এ পরিচালিত ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নাজমুল আহসান। একই সাথে অঞ্চল-৩ এ ভ্রাম্যমাণ আদালত ৪৫টি স্থাপনা পরিদর্শন করে। এ সময় ভ্রাম্যমাণ আদালত ২টি স্থাপনায় এডিস মশার প্রজননস্থল এবং ৭টি স্থাপনায় এডিস মশার বংশ বিস্তার উপযোগী পরিবেশে খুঁজে পায়। এসময় ২টি মামলা দায়ের ও ১১ হাজার টাকা জরিমানা করা হয়। 

অভিযানকালে ভ্রাম্যমাণ আদালতগুলো এডিস মশার বংশ বিস্তার উপযোগী পরিবেশ পাওয়ায় ৯ স্থাপনার মালিকদেরকে দ্রুত পরিস্থিতির উন্নতি ঘটানোর জন্য সতর্ক করেন। আগামী সোমবার ভ্রাম্যমাণ আদালত ৩টি যথারীতি অভিযান পরিচালনা করবে। 
কেআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি